উচ্চমাধ্যমিক পাশে ২৫০০০ টাকা বেতনে রাজ্যজুড়ে বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ| WB Bandhan Bank Recruitment 2023


সুখবর! সুখবর! সমগ্র রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য আবার একটি দারুন সংবাদ প্রকাশিত হলো রাজ্যে। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ প্রাইভেট সেক্টর ব্যাংক বন্ধন ব্যাংক এর পক্ষ থেকে প্রচুর শূন্য পদে ন্যূনতম যোগ্যতায় এবং মোটা বেতনে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেহেতু সারা রাজ্য জুড়ে এই নিয়োগ হবে আর এখানে নূন্যতম যোগ্যতা হলো উচ্চ মাধ্যমিক পাস তাই রাজ্যের যে কোন প্রান্ত থেকে যেকোনো ধরনের প্রার্থীরা এখানে আবেদন করতে পারে। তাই এ বিষয়ে আর কথা না বাড়িয়ে নিতে সমস্ত গুরুত্বপূর্ণ ব্যাপার নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা যাক। আর সবকিছু করার পর যেসব প্রার্থীর আবেদন করতে ইচ্ছুক থাকবেন তারা শীঘ্রই আবেদন প্রক্রিয়া শুরু করে দিন।

শূন্য পদের বর্ণনা:-

এক্ষেত্রে প্রধানত কাস্টমার রিলেশনশিপ অফিসার পদে নিয়োগ করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। উল্লেখিত বিজ্ঞপ্তিতে এই ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা রয়েছে মোট 12 টি। যার মধ্যে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় গড়ে ওঠা বন্ধন ব্যাংকের অজস্র শাখায় নিয়োগ করা হবে। এক্ষেত্রে নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী বাছাই করার পর পশ্চিমবঙ্গের যেকোনো জেলায় যেকোনো বন্ধন ব্যাংকের শাখায় প্রার্থীদের পোস্টিং দেওয়া হতে পারে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা:-

এ বিষয়ে প্রকাশ করা সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে আবেদনকারী একজন প্রার্থীর শিক্ষাগত ও অন্যান্য বিষয়ে যে সমস্ত যোগ্যতা গুলির আবশ্যকতা ঘোষণা করা হয়েছে সেগুলি হল,

১. প্রার্থীকে অবশ্যই সরকার স্বীকৃত কোন বোর্ডের অধীনে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে।

২. উচ্চ শিক্ষার অধিকারী বিভিন্ন প্রার্থীরাও এখানে আবেদনের জন্য যোগ্য।

৩. প্রার্থীদের অবশ্যই কম্পিউটারের বিষয় নলেজ থাকতে হবে।

৪. প্রার্থীদের ভালো কমিউনিকেশন স্কিল, কাস্টমার হ্যান্ডেলিং স্কিল, ব্যাংকিং সংক্রান্ত কাজের বিষয়ে জ্ঞান থাকতে হবে।

বয়স সীমা:-

এক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে আবেদনকারী প্রার্থীদের যে বয়সসীমা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে তা হলো এখানে আবেদনকারী প্রত্যেক প্রার্থী কে সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর বয়সের মধ্যে হতে হবে। আর এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সে কোনরূপ ছাড় নেই।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

উপরোক্ত বন্ধন ব্যাংকের এই পদে প্রার্থীদের আবেদন করতে গেলে কোনরূপ ডকুমেন্টস লাগবেনা। তবে প্রার্থীদের আবেদন করার পর তাদেরকে যখন ইন্টারভিউ এর জন্য ডাকা হবে তখন তাদেরকে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সঙ্গে করে সেখানে নিয়ে যেতে হবে। এ বিষয়ের কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র হলো,

১. দু কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি।

২. প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণসমূহ।

৩. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা আধার কার্ড।

৪. যে কোন একটি ফটো আইডি প্রুফ।

৫. এক কপি বায়োডাটা।

আবেদন প্রক্রিয়া:-

এখানে আবেদন করার জন্য প্রার্থীদের,

১.  সমস্ত প্রাইভেট ব্যাংকগুলির যে সরকারি অফিসিয়াল ওয়েবসাইট www.ncs.gov.in এ গিয়ে jobseeker অপশনে ক্লিক করতে হবে।

২. তারপর সেই সেকশনে প্রবেশ করে বন্ধন ব্যাংকের নাম দিয়ে সার্চ করতে হবে।

৩. এরপর নিচে বন্ধন ব্যাংক এর থেকে প্রকাশ করা সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য বিবরণটি দেখাবে।

৪. তারপর তার নিচে থাকা Apply Now বাটনে ক্লিক করে সমস্ত তথ্যাদি নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

৫. তারপর প্রার্থীরা তাদের নির্দিষ্ট বায়োডাটা পাঠিয়ে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করে দিতে পারেন। অথবা নিচে যে whatsapp নম্বর দেওয়া থাকবে সেই নম্বরে সরাসরি ভাবে আপনাদের বায়োডাটা সেন্ড করে দিতেও পারেন।

নিয়োগ প্রক্রিয়া:-

নিয়োগের জন্য নির্দিষ্ট ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীদের যথাযথ স্থান, সময় ও তারিখ অনুযায়ী পৌঁছে যেতে হবে নির্দিষ্ট ক্ষেত্রে। সংশ্লিষ্ট পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার পরই প্রার্থীদের নিজস্ব ইমেল আইডিতে একটি করে ইমেইল দেওয়া হবে। সেই ইমেইলে ইন্টারভিউ এর তারিখ, স্থান, সময় ইত্যাদি যাবতীয় সব গুরুত্বপূর্ণ তথ্য উল্লেখ করা থাকবে। এরপর ইন্টারভিউ এর দিন সেইমতো যথাযথ স্থানে নিজের সমস্ত নথিপত্র সঙ্গে নিয়ে পৌঁছে যেতে হবে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য। এখানে ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের কে ভালোভাবে যাচাই করার পর তাদেরকে একটি মেধা তালিকায় ফেলা হবে। এই মেধা তালিকায় যে সকল প্রার্থীর নাম উঠবে তারা সরাসরি ভাবে কাজে নিয়োগের জন্য মনোনীত হবেন। নিয়োগের জন্য নির্দিষ্ট তারিখ, স্থান ও সময় ইন্টারভিউতে পাস করার পরে জানিয়ে দেওয়া হবে।

বেতন সীমা:-

এখানে সকল প্রার্থীদের নির্দিষ্ট ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে সঠিকভাবে বাছাই করে চাকরিতে নিয়োগ করার পর তাদেরকে তাদের শুরু থেকেই অতি উচ্চ হাড়ে বেতন প্রদান করা হবে। প্রথমে তাদেরকে ১৫ হাজার ৫০০ টাকা বেতন দেওয়া হবে। তবে পরে সেই বেতন বাড়তে বাড়তে ২৫ হাজার ৬০০ এ গিয়ে দাঁড়াতে পারে। এছাড়াও এই পদে কর্মরত ব্যক্তিরা TA, INCENTIVE, ESI, Provident Fund ইত্যাদি সুযোগ-সুবিধা গুলি ভোগ করে থাকবেন।

আবেদন করার জন্য নির্দিষ্ট তারিখ:-

বন্ধন ব্যাংক এর পক্ষ থেকে প্রকাশ করা এই বিজ্ঞপ্তিতে যে পদে নিয়োগের কথা বলা হয়েছে সেখানে নিয়োগের জন্য নির্দিষ্ট আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গত ৫ জানুয়ারি ২০২৩ তারিখে। আর এই আবেদন প্রক্রিয়া চলতে থাকবে আগামী ৩১শে জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত। তাই যে সকল প্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক ও আবেদনের যোগ্য তারা আর দেরি না করে শীঘ্রই আবেদনের জন্য পা বাড়ান। এ বিষয়ে আরো জানতে নিচে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে একবার করে নিন।


OFFICIAL NOTICE: APPLY NOW
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment