উচ্চমাধ্যমিক পাশে বিরাট বড় নিয়োগের বিজ্ঞপ্তি, তাড়াতাড়ি আবেদন করুন | ASI Recruitment 2022

ভারতবর্ষে সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য রয়েছে এক মারাত্মক সুখবর। সুখবর অনুযায়ী ভারত সরকার তথা নরেন্দ্র দামোদরদাস মোদী সিআইএসএফ সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ভারত সরকারের অধীনে সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর অধীনে বেশকিছু শুন্য পদে নিয়োগ করতে চলেছে সিআইএসএফ।

আপনি যদি ফোর্সের চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন এবং একটি মোটা অংকের মাস মাইনে পকেটে ঢুকাতে চান তাহলে আপনার জন্য রয়েছে  এই সুখবরটি।  আপনি যদি এই পদের জন্য যোগ্য হয়ে থাকেন এবং আপনি যদি এই পদের জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি এই সিআইএসএফ এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এইচ সি  ( H C ) এবং এ এস আই ( A S I ) তথা হেড কনস্টেবল এবং অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে পারেন।

ভারত সরকারের অধীনে সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদ কত রয়েছে? পদ গুলি কি কি? এই পদগুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার কী প্রয়োজন রয়েছে? আবেদন পদ্ধতি কী রয়েছে? নিয়োগ পদ্ধতি কি রয়েছে? আবেদন করার শেষ তারিখ কবে? নিয়োগ স্থান কোথায়? এবং বেতন কত? এইসব বিষয়ে খুটিনাটি জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।


পদের নাম:-ভারত সরকারের অধীনে সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে মোট দুইটি ভিন্ন পদ রয়েছে এই দুইটি ভিন্ন পদে শূন্য পদে রয়েছে ভিন্ন ভিন্ন  পদ গুলি হল:-

1.এইচ সি  ( H C )  তথা হেড কনস্টেবল

2. এ এস আই ( A S I ) অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর

মোট শূন্যপদ:- 540 টি

1.এইচ সি  ( H C )  তথা হেড কনস্টেবল :-


শিক্ষাগত যোগ্যতা:-আপনি যদি সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এইচসি তথা হেড কনস্টেবল পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন কেবল মাত্র উচ্চ মাধ্যমিক পাস। অর্থাৎ আপনাকে যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বা যে কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে তবেই আপনি এই পদের জন্য আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।


বয়স:-এই পদের জন্য আপনি যদি আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বয়স সীমা হতে হবে 18 থেকে 25 বছর বয়সের মধ্যে অন্যথায় আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না।


বেতন:-এই পদের জন্য বেতন ধার্য করা হয়েছে পে স্কেল অনুযায়ী ( 29200 – 92300 )


শূন্য পদ:-সিআইএসএফ প্রথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হচ্ছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এ এস আই তথা এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর পদের জন্য  শূন্যপদ ধার্য করা হয়েছে 122 টি।


আবেদন পদ্ধতি:-সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আপনি যদি উপরোক্ত পদগুলির জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে সম্পূর্ণ অনলাইন এর মাধ্যমে সেক্ষেত্রে আপনাকে সিআইএসএফ এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে


আবেদনের শেষ তারিখ:-সিআইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 26 শে সেপ্টেম্বর 2022 এবং তা অনলাইন আবেদন প্রক্রিয়া টি চলতে থাকবে 25-10-2019 তারিখ পর্যন্ত।


আবেদন ফি :-আপনি যদি সি আইএসএফ তথা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর তরফ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে উপরোক্ত পদগুলির জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে 100 টাকা আবেদন ফি হিসেবে প্রদান করতে হবে।


নিয়োগ পদ্ধতি:-

আপনি যদি উপরোক্ত পদগুলির জন্য আবেদন করে থাকেন তাহলে আপনাকে ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট অর্থাৎ pst এবং কম্পিউটার বেস টেস্ট এর মাধ্যমে লিখিত পরীক্ষা অর্থাৎ  সি বি টি cbt এবং ইন্টারভিউ এর মাধ্যমে আপনাকে নিয়োগ করা হব।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment