উচ্চমাধ্যমিক পাশে নতুন করে প্রচুর ক্লার্ক ও গ্রুপ ডি নিয়োগ | WB Clerk Recruitment 2022

যে সকল প্রার্থী মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস করে বাড়িতে বসে আছে তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে খুবই গুরুত্বপূর্ণ। তাই স্কিপ না করে প্রথম থেকে কে শেষ পর্যন্ত পড়বেন। আবার নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিক পাশে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়া যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করে বসে আছে তাদের জন্য বিভিন্ন পদে কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা অর্থাৎ নারী-পুরুষ সকলেই এখানে আবেদন করতে পারবে। এখানে অনেকগুলি পদ রয়েছে যেখানে প্রচুর পরিমাণে শূন্য পদ রয়েছে তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। আপনি যদি এই পদে আবেদন করতে ইচ্ছুক হন তাহলে এই পদ সম্বন্ধে যাবতীয় তথ্য নিচে দেওয়া রয়েছে ভালো করে পড়বেন। এছাড়া নিচে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করে খবর সম্বন্ধে যাবতীয় তথ্য জানতে পারবেন।

পদের নাম :- মাল্টি টাস্কিং স্টাফ (MTS)

শিক্ষাগত যোগ্যতা :- মাল্টি টাস্কিং পদের জন্য যে সকল প্রার্থী আবেদন করবে তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক পাস।

বয়স :- এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স নূন্যতম ন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেয়া হবে ২০,০০০ টাকা করে। 

পদের নাম :- লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)

 শিক্ষাগত যোগ্যতা :- লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য যে সকল প্রার্থী আবেদন করবে তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক পাস। সাথে কম্পিউটার নলেজ ও কম্পিউটারে টাইপিং এর দক্ষতা থাকতে হবে।

বয়স :- এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স নূন্যতম ন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেয়া হবে ২২,০০০ টাকা করে।

 আবেদন প্রক্রিয়া :- এই পদে আবেদন করতে গেলে প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ডাউনলোড করতে হবে । তারপর সেই আবেদন পত্রটি প্রিন্টার বার করে নিতে হবে । তারপর সেই আবেদনপত্রের ঘরগুলি ফিলাপ করতে হবে,‌ প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে। তারপর শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট ও প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি সংযুক্ত করে পোস্ট অফিসর মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

২.বয়সের প্রমাণপত্র।

৩. আঁধার কার্ড বা ভোটার। ৪. কাস্ট সার্টিফিকেট। ৫.পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Director , National Institute For Locomotor Disabllities ( Divyangjan ) , B.T. Road , Bon Hooghly , Kolkata – 700090 .

 আবেদন শেষ তারিখ :- এখানে ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। এখানে আবেদনকারীরা ০২/১০/২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবে।

আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment