ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক এর তরফে প্রচুসংখ্যক কর্মী নিয়োগ | India Post Payments Bank Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আবার আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। তাই আপনারা যারা দীর্ঘদিন ধরে কোন ভাল চাকরির আশায় বসে ছিলেন তাদের জন্য এই খবরটি অত্যন্ত উপকারে আসতে চলেছে। এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক (India Post Payments Bank) এর তরফে। তাই আপনারা যারা চাকরিপ্রার্থী ন্যূনতম যোগ্যতায় চাকরি করতে ইচ্ছুক তারা এখানে আবেদন করতে পারে। তবে এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে, তার পাশাপাশি ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে। চলুন আর বেশি কথা না বাড়িয়ে উক্ত চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

নিয়োগকারী সংস্থা:-

বর্তমানে আমরা যে চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করতে চলেছি, এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক (India Post Payments Bank)। 

শূন্য পদের নাম:-

পোস্ট পেমেন্ট ব্যাংকের এক্সিকিউটিভ পদে এ নিয়োগ করা হবে। তাই আপনার যদি নূন্যতম ১৮ বছর হয়ে থাকেন তাহলেই এ পদে আবেদন করতে পারেন।

বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছার পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি:-

পোস্ট পেমেন্ট ব্যাংকের কর্মী নিয়োগ পদ্ধতিতে অংশগ্রহণ করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথম আপনাকে এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন প্রক্রিতি সম্পূর্ণ করে নিতে হবে। আবেদন প্রক্রিয়া চলাকালীন আপনাকে সঠিকভাবে আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো যাচাই করে নিতে হবে। যাতে পরবর্তীকালে আপনাকে এই নিয়ে কোন সমস্যায় পড়তে না হয়। আবেদন প্রক্রিয়ায় সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে।

প্রার্থী বাছাই প্রক্রিয়া:-

উক্ত পদে আবেদন প্রার্থীদের সর্বপ্রথম একটি লিখিত পরীক্ষা দিতে হবে। এই লিখিত পরীক্ষায় পাশ করার পর তাদের ইন্টারভিউর জন্য ডাকা হবে, ইন্টারভিউয়ের উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের অবশেষে চূড়ান্ত নিয়োগপত্র দেওয়া হবে।

আবেদন মূল্য:-

এ পদে আবেদন করতে হলে সাধারণ চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য ৩০০ টাকা। অন্যদিকে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীদের ১০০ টাকা আবেদন মূল্য দিতে হবে।

যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। তার পাশাপাশি একজন প্রাপ্তবয়স্ক চাকরিপ্রার্থী হতে হবে। এছাড়াও শিক্ষাগত যোগ্যতা বেশ কিছু মাপকাঠি চাওয়া হয়েছে সেগুলি সম্পূর্ণ জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসের নোটিফিকেশনে লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ১৮ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই যারা যারা এখনো আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করেনি তারা দ্রুত আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আর বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসিয়াল নোটিফিকেশন ও ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment