ইন্ডিয়ান ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। তাই দেরি না করে তারাতারি আবেদন করুন।

  সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। এবার স্বনামধন্য ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্ডিয়ান ব্যাংকের আধিকারিক হিসেবে সরাসরি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই মর্মে দিন কয়েক আগে দেশের রাস্ট্রায়ত্ব ব্যাঙ্ক গুলির অন্যতম ইন্ডিয়ান ব্যাঙ্কের মুখ্য কার্যালয় মারফৎ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে রাজ্যের সকল জায়গার অধিবাসীরা এই পদের জন্য আবেদন করতে পারবে।

 ১. পদের নাম :- FINANCIAL ANALYST(CREDIT OFFICER)

শূন্যপদ :- ৬০ টি।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীকে CA/ICWA ডিগ্ৰি লাভ করতে হবে । এছাড়া এই পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। 

২. পদের নাম :- INDUSTRIAL DEVELOPMENT OFFICER

শূন্যপদ :- ৫০ টি।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের B.E / B.TECH in Mechanical / Electrical/ Electronics / Chemical / Textile /Production / Civil যে কোনো একটিতে ডিগ্ৰি লাভ করতে হবে। এছাড়া এই পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

৩. পদের নাম :- IT/COMPUTER OFFICER

শূন্য পদ :- ২৩ টি 

৪. পদের নাম :- TREASURY OFFICER

শূন্য পদ :- ২০ টি।

৫. পদের নাম :- MARKETING OFFICER

শূন্য পদ :- ১৩ টি 

৬. পদের নাম :- FOREX OFFICER

শূন্য পদ :- ১০

৭. পদের নাম :- INFORMATION SECURITY

শূন্য পদ :- ৭ টি 

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীদের স্নাতক ডিগ্রী পাস করতে হবে।

৮. পদের নাম :- HR OFFICER 

শূন্যপদ :- ৫ টি

 বয়স :- এই পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২০ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া ST , SC, OBC দের জন্য বয়সের ছাড় আছে।

 আবেদন প্রক্রিয়া :- এখানে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে ইন্ডিয়ান ব্যাংকের এর অফিসিয়াল ওয়েবসাইট ( www.indianbank.in) গিয়ে আবেদন করতে হবে। তারপর আবেদনকারীর নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর আবেদনকারী নাম , বাবা অথবা স্বামীর নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, জন্ম সার্টিফিকেট, কাস্ট সাটিফিকেট , শিক্ষাগত যোগ্যতা, ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত ডকুমেন্টের জেরক্স স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর ফর্মটি আপলোড করতে হবে। আর ঐ ফর্মের একটি প্রিন্টআউট বার করে নিতে হবে সেটি ইন্টারভিউ এর সময় নিয়ে যেতে হবে।

 প্রয়োজনীয় নথিপত্র :- 

১. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. মাধ্যমিকের এডমিট কার্ড ও মাকসীট। 

৪. কম্পিউটার সাটিফিকেট।

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

 নিয়োগ পদ্ধতি :- আবেদন পত্র জমা দেওয়ার পর প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের সমস্ত ডকুমেন্ট চেক করা হবে এবং ইন্টারভিউ নেওয়া হবে । তারপর প্রার্থীদের নামের একটি লিস্ট বের হবে । এইভাবেই প্রার্থীদের ইন্ডিয়ান ব্যাংকে নিয়োগ করা হবে। 

আবেদন প্রক্রিয়া ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরও বিস্তারিত জানতে http://www.indianbank.in/ এই লিংকে ক্লিক করুন।

Leave a comment