ইন্টারভিউ এর মাধ্যমে রাজ্যে জেলা ভিত্তিক পৌরসভায় কর্মী নিয়োগ। WB Municipality Recruitment 2023.

 যে সকল প্রার্থী চাকরির জন্য বার বার অনেক রকম কম্পারেটিভ পরীক্ষা দিয়েছেন কিন্তু চাকরি পাননি। আজ রয়েছে তাদের জন্য দারুন একটি সুখবর। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না। মিউনিসিপ্যালিটি অফিসে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের সকল মানুষ নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে। নীচে চাকরি সম্বন্ধীয় সকল বিষয় বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

শূন্য পদ :- Sub Assistant Engineer (SAE)

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী SAE পদে চাকরি করবে ইচ্ছুক তাদের অবশ্যই ইঞ্জিনিয়ারিং কোর্স কমপ্লিট করতে হবে এবং ডিপ্লোমা কোর্স কমপ্লিট করতে হবে তবে আবেদন করতে পারবে। এছাড়া উপরিউক্ত পদে আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের সর্বনিম্ন বয়স হতে হবে ২০ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ১/০৪/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী টসংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে প্রার্থীদের একটি নিজস্ব বায়োডাটা প্রিন্ট আউট বার করে নিতে হবে। সেই বায়োডাটাতে নিজস্ব একটি ছবি আটকাতে হবে। তারপর আবেদনকারী সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলস অ্যাটেস্টেড করে একটি মুখ বন্ধ খামে ভরে বায়োডাটা সমেত সমস্ত ডকুমেন্টস ভরে দিতে হবে আর সেই খামের ওপর পদের নাম লিখতে হবে। তারপর সেই খামটি নির্দিষ্ট ঠিকানায় জমা দিয়ে আসতে হবে। 

আবেদন করার সময় :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন পত্র জমানো ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনকারীরা, রবিবার ও যেকোনো ছুটির দিন বাদ দিয়ে সপ্তাহে যে কোন দিন বেলা ১০.৩০ মিনিট থেকে বিকাল ৪.৩০ মিনিট এর মধ্যে নিজে গিয়ে আবেদনপত্র জমা দিতে পারবে। আবেদনপত্র জমা নেওয়া হবে ১৬/০৫/২০২৩ তারিখ বেলা ৪.৩০ মিনিট পর্যন্ত।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- To , The Commissioner , Siliguri Municipal Corporation , BaghaJati Road , post – Siliguri , Dist – Darjiling , Pin – 734001 .

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করেছে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। তারপর ইন্টারভিউ এর পারফরম্যান্সের ভিওিতে একটি শর্ট লিস্ট তৈরি করা হবে সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

বেতন :- যে সকল প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৬,৫০০ টাকা করে।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করবেন। এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :-  Click here 

Official website :- Click here

Leave a comment