ইন্টারভিউ এর মাধ্যমে রাজ্যের ভূমি দপ্তর প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ। WB Land Department Recruitment .

 সুখবর সুখবর সুখবর! যে সকল প্রার্থী চাকরি পাবার আশায় বসে রয়েছে তাদের জন্য আজকে খবর ছেড়েছে খুব বড় সুখবর। আবারো রাজ্যের নতুন করে ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভূমি দপ্তরে চাকরি করার একটি বিশেষত্ব হলো এখানে কোন রকমের লিখিত পরীক্ষা দিতে হয় না প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হয়। এখানে আবেদন করতে পারবে শুধুমাত্র পশ্চিমবঙ্গের বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই। যে সকল প্রার্থী ভূমি সংস্কার দপ্তরে চাকরি করতে ইচ্ছুক তারা খবর তো প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন এই চাকরি সম্বন্ধে সমস্ত তথ্য নিচে বিস্তারিত ভাবে দেওয়া হল।

 পদের নাম :- রেভিনিউ অফিসার (R.O) :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীদের স্নাতক ডিগ্রী পাস করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এ ছাড়া প্রার্থীদের সংশ্লিষ্ট পদে আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং আবেদনকারীকে অবশ্যই সুস্থ ও শারীরিকভাবে সক্ষম হতে হবে।

বয়স :- এই পদে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ৬৮ বছরের মধ্যে।

বেতন :- ভূমি সংস্কার পদ্ধতি সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৫,০০০ টাকা।

 পদের নাম :- আমিন :- এই পদে চাকরি করতে হলে প্রার্থীদের উচ্চ মাধ্যমিকপাস করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এ ছাড়া প্রার্থীদের সংশ্লিষ্ট পদে আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং আবেদনকারীকে অবশ্যই সুস্থ ও শারীরিকভাবে সক্ষম হতে হবে।

বয়স :- এই পদে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ৬৮ বছরের মধ্যে।

বেতন :- ভূমি সংস্কার পদ্ধতি সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১০০০০ টাকা।

 আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য প্রথমে আপনার নিজস্ব ফোনে ক্রোম ওপেন করে hooghly.nic.in লিখে সার্চ করতে হবে। তারপর ওই ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্র ডাউনলোড করে a4 পেজে প্রিন্ট বের করে নিতে হবে। তারপর ফর্মটাকে ফিলাপ করতে হবে নিজস্ব নাম বাবার নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, আধার নাম্বার এ ছাড়া মোবাইল নাম্বার ইমেল আইডি দিয়ে ফর্মটি ফিলাপ করতে হবে তারপর ফর্মের ওপরের ডান সাইডে পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগাতে হবে। তারপর আবেদনকারীর সিগনেচার করতে হবে। আবেদন পত্র ফিলাপ হয়ে গেলে আবেদনপত্রের সাথে কিছু ডকুমেন্ট সংশ্লিষ্ট করে মুখ বন্ধ খামের ভরে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট।

২. আধার কার্ড ও ভোটার কার্ড।

৩. রিটায়ারমেন্ট সার্টিফিকেট।

৪. ফিজিক্যাল ফিটনেস সার্টিফিকেট ‌।

৫. পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৬. একটি খাম এবং একটি ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :-

To,

The Mdditional District Magistrate & District Land & Land Reforms Officer , Hooghly , Jiban Paul’s Garden , P.O & Dist – Hooghly , Pin – 712103. 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যেই আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে । তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ০১/১২/২০২২ তারিখ পর্যন্ত।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করুন এবং নতুন নতুন আপডেট করার জন্য whatsapp গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notification :- CLICK HERE

Leave a comment