ইন্টারভিউয়ের মাধ্যমে অষ্টম ও মাধ্যমিক পাসে রাজ্যের জেলা আদালতে গ্ৰুপ-সি ক্লার্ক ও পিওন পদে কর্মী নিয়োগ | WB Govt Group-C Job Recruitment

সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেটি হল জেলা আদালতে গ্ৰুপ সি ও ডি পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা এই পদে আবেদন করতে পারবেন। তাহলে আর দেরি না করে যে সকল প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি সম্পন্ন পড়ে দেখবেন। 

পদের নাম :- Bench Clerk 

* Stenographer

* Peon 

 ১. Bench Clerk :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া ইংরেজি ও বাংলা ভাষায় লিখতে ও পড়তে জানতে হবে। এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। 

২. Stenographer :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। কম্পিউটার নলেজ থাকতে হবে। এবং স্টেনোগ্রাফিতে মিনিটে ৮০ টি শব্দ টাইপ করার দক্ষতা ও ৩০ টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে । 

৩. Peon :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অবশ্যই অষ্টম শ্রেণী পাস করতে হবে। এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। 

বয়স :- উপরিউক্ত পদ গুলিতে আবেদন করতে হলে প্রার্থীদের ৬২ বছরের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে সিরিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করতে হবে । তারপর সেই নোটিফিকেশনের দুই ও তিন নম্বর পেজটিকে প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটি মুখ বন্ধ খামে ভরে নিচে দেওয়া নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কম্পিউটার সার্টিফিকেট।

* কাস্ট সাটিফিকেট।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* PPO নম্বর লেখা প্রমাণ পত্র।

ইন্টারভিউ এর ঠিকানা :- 

District Judge , Nadia , Krishnanagar, Zila Adalat Bhaban , Pin – 741101. 

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের কোনোরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

ইন্টারভিউ এর সময় :- উপরোক্ত পথগুলির জন্য তিনদিন ইন্টারভিউ নেওয়া হবে। ০৬/০৬/২০২৩, ০৭/০৬/২০২৩ ও ০৮/০৬/২০২৩ তারিখ।

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment