অষ্টম শ্রেণী পাস যোগ্যতায় প্রচুর গ্রুপ ডি নিয়োগ | WB Group-D Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর আমাদের অনেকেরই ইচ্ছা আমরা  চাকরি করব কিন্তু আমরা মনে মনে ভাবি যে চাকরি করতে হলে হয়তো অনেক দূর পড়াশোনা করতে হয় তা না হলে হয়তো তাদের চাকরি পাওয়া যাবে না তাই অনেকের মনে একটা সুপ্ত তো ইচ্ছা থাকে  চাকরি করার। কিন্তু আমরা বেশি দূর পড়াশোনা করতে না পারার জন্য সে স্বপ্নটা আর পুরন করতে পারিনা । কিন্তু আমি আজকে এমন একটি পরের কথা বলব যেখানে নূন্যতম অষ্টম শ্রেণী পাস যোগ্যতাতেও গ্ৰুপ ডি পদে   চাকরি করার সুযোগ পাবেন প্রার্থীরা। এই পদের জন্য আবেদন করতে পারবে রাজ্যের সকল প্রার্থীরা । আর এই পদে চাকরি করার আরও একটু সুবিধা হচ্ছে এখানে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এছাড়া এখানে শুধুমাত্র যে অষ্টম শ্রেণী পাসে আবেদন করতে পারবে এমনটা নয়  মাধ্যমিক পাস প্রার্থীরা আরো উচ্চশিক্ষিতরা অর্থাৎ উচ্চ মাধ্যমিক পাস, গ্রেজুয়েশন পাস সকলে এখানে আবেদন করতে পারবে। তবে আবেদনকারীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।  চলুন তাহলে আর দেরি কেন এখানে আবেদন করতে হলে কি কি যোগ্যতা থাকা প্রয়োজন সেগুলি সমস্ত নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- গ্ৰুপ ডি পদ অর্থাৎ ড্রাইভার পদ । 

অনান্য যোগ্যতা :- এখানে আবেদন করতে আবেদনকারীকে অষ্টম শ্রেণী পাস করতে হবে। এছাড়া বাংলা ভাষায় লিখতে ও পড়তে জানতে হবে 

*আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

*এছাড়া ড্রাইভার পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

 *বৈধ ৩ বছরের ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বয়স :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১/১/২০২৩ অনুযায়ী  নুন্যতম ২১ বছর থেকে সর্বাধিক ৪০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,৫০০ টাকা পর্যন্ত।

 আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের কোনরকম অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে না। অর্থাৎ ছুটির দিন বাদ দিয়ে যেকোনো কাজের দিন সকাল ১০ টা থেকে দুপুর ৩ টের মধ্যে বীরভূম জেলার Superintendent of Police ঐ অফিসে গিয়ে সেখানে কার M.T.Section থেকে আবেদন পত্র সংগ্রহ করতে হবে।

* তারপর ঐ আবেদন পত্রটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর আবেদন পত্রে পাসপোর্ট সাইজের ফটো আটকাতে হবে এবং নিচের দিকে নিজস্ব সিগনেচার করতে হবে।

* তারপর প্রয়োজনীয় ডকুমেন্টের জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট সময়ের মধ্যে  নিজে গিয়ে জমা দিতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- ১. বয়সের প্রমাণপত্র।

২. অষ্টম শ্রেণী পাস মাকসীট বা অন্যান্য মার্কসীট থাকলে তার জেরক্স।

৩. আধার কার্ড/ ভোটার কার্ড/ প্যান কার্ড।

৪. অভিজ্ঞতা সাটিফিকেট।

৫. ড্রাইভিং লাইসেন্স।

৬. ৩ কপি পাসপোর্ট সাইজের ফটো।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- M.T. Section 

Superintendent of police,

Birbhum District ,

Pin- 731101

নির্বাচন পদ্ধতি :- এখানে আবেদন পত্র জমা দেওয়ার পর প্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না কিন্তু ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ এর সময় অবশ্যই আবেদন পত্রের সাথে যে ডকুমেন্ট দিয়েছিলেন সেই ডকুমেন্ট গুলি নিয়ে যাবেন ইন্টারভিউ এ সিলেক্ট হলে তাদের একটি শর্ট লিস্ট তৈরি করে ড্রাইভিং টেস্ট ও মেডিকেল টেস্ট নেওয়া হবে । এই পরীক্ষার যাদের সিলেক্ট করা হবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের শেষ তারিখ :- ইতিমধ্যে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। আর আবেদন পত্র  ০৭/০৪/২০২৩ তারিখ বিকাল ৪ টা পর্যন্ত জমা নেওয়া হবে।

  আপনাদের যদি আমাদের হোয়াটসঅ্যাপ খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। আর রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন সেখানে প্রতিদিন নিউজ আপলোড করা হয় চাকরিপ্রার্থীদের সুবিধার্থে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment