অষ্টম শ্রেণী পাশে ভারতীয় পোস্ট অফিসে প্রচুর গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment

 সুখবর সুখবর সুখবর চাকরি প্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি সুখবর অনেকেই আছেন যারা খুব বেশি দূর হয়তো পড়াশোনা করেননি। কিন্তু তাদের ওতো চাকরি করতে ইচ্ছা হয়। কিন্তু তারাও চায় একটা চাকরি করতে । আজ তাদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। খুবই ন্যূনতম শিক্ষকতা যোগ্যতা অর্থাৎ অষ্টম শ্রেণী পাশেই আপনারা পেয়ে যেতে পারেন পোস্ট অফিসে চাকরি করার সুযোগ। তাই আপনারা এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না। যাদের খুব ইচ্ছা চাকরি করার তারা অবশ্যই এখানে আবেদন করুন নিচে আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিতভাবে বলা হয়েছে। 



পদের নাম:- Skilled Artisans বিভিন্ন ট্রেড করবেন নিয়োগ করা হবে ট্রেড গুলি হল –

Mechanic (Motor Vehicle) 

* Motor Vehicle Electrician

* Welder

* Tyreman

* Tinsmith

* Painter

* Blacksmith

যোগ্যতা :- এই পথগুলোতে আবেদন করতে গেলে প্রার্থীদের কোন স্বীকৃত বোর্ড থেকে অষ্টম শ্রেণী পাস করতে হবে। এছাড়া মেকানিক (মোটর ভেহিকেল) পদের জন্য আবেদনকারীদের ভারী যানবাহন চালানোর জন্য ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ০১/০৭/২০২৩ তারিখ অনুযায়ী ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে বয়স হতে হবে। এছাড়া সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- উপরিউক্ত পদ গুলিতে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে ১৯,৯০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী উপরে উঠতে পথ গলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে প্রথমে এই প্রতিবেদনের নিচে অফিসিয়াল নোটিশ থাকবে সেই নোটিফিকেশন ক্লিক করে ডাউনলোড করতে হবে ডাউনলোড করার পর পিডিএফ ওপেন করে তিন নম্বর পেজটি প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ওই ফর্ম টিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর এক কপি ছবি লাগাতে হবে ও নিচে নিজের স্বাক্ষর করতে হবে। তারপর আবেদনকারীর প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে নির্দিষ্ট সময়ের মধ্যে স্পিড পোস্ট বা রেজিস্ট্রার্ড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড /ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সার্টিফিকেট।

* ইনকাম সার্টিফিকেট।

* প্রাক্তন এসএম সংশ্লিষ্ট ট্রেডের উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ডিসচার্জ সার্টিফিকেট জমা দিতে হবে।

ডিসচার্জ সার্টিফিকেটে উল্লেখ করতে হবে অন্যথায় আবেদনের জন্য দায়ী থাকবেন।

* অভিজ্ঞতা সার্টিফিকেট।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- O/o THE SENIOR MANAGER, MAIL MOTOR SERVICE,134-A, S. K. AHIRE MARG, WORLl, MUMBAI-400018

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অষ্টম শ্রেণী পাসের নাম্বার এর ওপর ডিপেন্ড করে ও স্কিল টেস্টের উপর ডিপেন্ড করে একটি মেরিট লিস্ট তৈরি হবে সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :- ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে এই আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে যে সকল প্রার্থী এখনো আবেদন করেনি তারা চটজলদি আবেদন করুন ।কারণে এরকম সুযোগ হয়তো দ্বিতীয়বার আর আসবেনা আর এত ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাই হয়তো আর কোন চাকরি আপনারা পাবেন না, তাই দেরি করবেন না। এখানে আবেদন করতে পারবেন ১৫/০৫/২০২৩ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত। আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি ভিজিট করুন।

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন ।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment