অষ্টম শ্রেণি ও মাধ্যমিক পাশে প্রচুর গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WB GOVT JOB RECRUITMENT

 যে সকল প্রার্থী অষ্টম শ্রেণি ও মাধ্যমিক পাশ করে বসে আছে তাদের জন্য রয়েছে আজকে বিরাট বড় সুখবর। পশ্চিমবঙ্গের সরকারি দপ্তরে ন্যূনতম যোগ্যতায় অর্থাৎ অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাশে প্রচুর পরিমাণে গ্ৰুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গে সকল বাসিন্দা নারী ও পুরুষ সকলে এখানে আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থী এই পদগুলিতে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। চাকরি সম্বন্ধীয় সমস্ত তথ্য অর্থাৎ শিক্ষাগত যোগ্যতা বয়স বেতন সমস্ত কিছুই উল্লেখ করা আছে। চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জানার জন্য অফিসের ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। 

পদের নাম :- 

১. অর্ডারলি ।

২. লোয়ার ডিভিশন ক্লর্ক।

৩. বেঞ্চ ক্লার্ক।

১. অর্ডারলি :

শিক্ষাগত যোগ্যতা :- অর্ডারলি পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস।

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে চাকরিরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২,০০০ টাকা করে।

 ২. লোয়ার ডিভিশন ক্লার্ক : 

শিক্ষাগত যোগ্যতা :- এই পথে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে এবং সঙ্গে কম্পিউটার নলেজ থাকতে হবে।

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়সটাকে ৪০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,৫০০ টাকা করে।

৩. বেঞ্চ ক্লার্ক :

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাস এছাড়া কম্পিউটারের নলেজ থাকতে হবে।

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়সটাকে ৪০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,৫০০ টাকা করে।

আবেদন প্রক্রিয়া :- এই পদে আবেদন করতে গেলে প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ডাউনলোড করতে হবে । তারপর সেই আবেদন পত্রটি প্রিন্টার বার করে নিতে হবে । তারপর সেই আবেদনপত্রের ঘরগুলি ফিলাপ করতে হবে, প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে। তারপর শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট ও প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি সংযুক্ত করে পোস্ট অফিস বা স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

২.বয়সের প্রমাণপত্র।

৩. আঁধার কার্ড বা ভোটার।

 ৪. কাস্ট সার্টিফিকেট। 

৫.পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা ‌:- The District Child Protection Unit oOffice Of The District Magistrate Derjeeling, Kutchery Complex , Lebong Cart Rood , Derjeeling – 734101.

নিয়োগ প্রক্রিয়া :- এখানে পদ গুলোর জন্য প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। যে সকল প্রার্থী লিখিত পরীক্ষায় পাশ করবে তাদেরকে পরবর্তীকালে কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ নেওয়া হবে সেখানে উত্তীর্ণ হলে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এই পদগুলিতে আবেদন করতে পারা যাবে আজ থেকে অর্থাৎ ২১/০৯/২০২২ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে। আবেদন প্রক্রিয়ার সম্পন্ন হবে ২১/১০/২০২২ তারিখ।

 আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment