অবশেষে SSC এর মাধ্যমে বিরাট বড় চাকরি, দীর্ঘ অপেক্ষার অবসান | SSC Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের কাছে আরও একটি নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। যে সকল প্রার্থী উচ্চ মাধ্যমিক পাস করেছে তাদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাসে স্টাফ সিলেকশন কমিশনের  এর তরফে ১৬০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে সমস্ত নারী ও পুরুষ আবেদন করতে পারবে।

পদের নাম :- লোয়ার ডিভিশন ক্লার্ক/ জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট ।

* ডাটা এন্ট্রি অপারেটর।

* ডাটা এন্ট্রি অপারেটর গ্ৰেড ‘এ’ ।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাস। এবং কম্পিউটার নলেজ থাকতে হবে। এবং আবেদনকারীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। 

বেতন :- যে সকল প্রার্থী লোয়ার ডিভিশন ক্লার্ক পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত।

 

যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত। 

যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর গ্ৰেড ‘এ’ চাকরি করবে তাদের প্রতি মাসে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে SSC এর অফিসিয়াল ওয়েবসাইট https://ssc.nic.in- এ গিয়ে  আবেদন করতে হবে। আবেদন করার সময় আবেদনকারী সমস্ত ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। এবং পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার আপলোড করতে হবে। এবং সবশেষে আবেদন ফি জমা দিয়ে সাবমিট করতে হবে।

আবেদন ফি :- UR , EWS এবং OBC পুরুষ প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে।  ST , SC এবং মহিলা ক্যান্ডিডেট দের জন্য কোন রকম আবেদন মূল্য দিতে হবে না ‌। 

পরীক্ষা সেন্টার :- যে সকল প্রার্থী পরীক্ষা দেবে তাদের পরীক্ষা সেন্টার হিসেবে আসানসোল, বর্ধমান, খ

কল্যানী , দূর্গাপুর, কলকাতা, শিলিগুড়ি ইত্যাদি স্থান গুলিকে সিলেক্ট করতে পারবে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত পরীক্ষা ও টাইপিং টেস্ট নেওয়া হবে । লিখিত পরীক্ষা দুটি স্টেপে নেওয়া হবে CBT-I ও CBT-II  । এই পরীক্ষার সফল হলে টাইপিং টেস্ট নেওয়া হবে।

নিয়োগ স্থান :- আবেদনকারী দের দেশের যে কোন স্থানে নিয়োগ করা হতে পারে।

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ৮.০৬.২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment