অবশেষে সুখবর! বাতিল হবে না 36 হাজার প্রাইমারি শিক্ষকের চাকরি, বক্তব্য সংশোধন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের | WB Primary Teacher Job

 অবশেষে বাতিল হবে না ৩৬ হাজার শিক্ষকের চাকরির নির্দেশ সংশোধন করে নিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নতুন একটি আপডেট বেরিয়ে এসেছে যেখানে বলা হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৩৬ হাজার শিক্ষকের যে চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন সেখানে আর বাতিল হবে না 36 হাজার চাকরি এমনই একটি নতুন নির্দেশিকা জারি করে তিনি ভুল সংশোধন করে নিলেন। অবশেষে রক্ষা পাবে ৩৬ হাজার প্রাইমারি শিক্ষকের চাকরি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ দিয়েছিলেন ৩৬ হাজার চাকরিপ্রার্থীদের আগামী চার মাস পর্যন্ত প্যারা টিচারদের বেতন দেওয়া হবে এবং এই বেতন এই তাদের খুশি থাকতে হবে কিন্তু অবশেষে তিনি তার নির্দেশ সংশোধন করে নিলেন। এই আপডেটটি পেয়ে অনেকেই খুশিতে আত্মহারা।

২০১৬ সালে যে প্রাইমারি চাকরিতে নিয়োগ পেয়েছিলেন সেখানে ৩৬ হাজার চাকরিপ্রার্থীদের নিয়োগ বাতিল করে দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং তিনি তার নির্দেশে বলেছিলেন এই সকল চাকরিপ্রার্থীদের আগামী চার মাস পর্যন্ত প্যারা টিচারদের বেতন যাওয়া হবে এবং পরবর্তীকালে তারা যদি সঠিক প্রমাণিত হয় তাহলে তাদের চাকরি ফিরিয়ে দেওয়া হবে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে বক্তব্য সেখানে তিনি বলেছেন এই নিয়োগ এত দ্রুত সম্পন্ন হয়েছে যে এখানে কে স্বচ্ছভাবে নিয়োগ পেয়েছে আর কে অবৈধভাবে নিয়োগ পেয়েছে তা খুঁজে বের করা সম্ভব ছিল না তাই সকলের চাকরি প্রায় বাতিল করা হয়েছিল।

যে সমস্ত চাকরিপ্রার্থীদের চাকরি বাতিল হয়েছিল তাদের আবার পুনরায় ইন্টারভিউ নেওয়া হবে এবং তারা যদি ট্রেনিং করা থাকে তাহলে তাদের চাকরি আবার পুনরায় ফিরিয়ে দেওয়া হবে। এদিকে চাকরি হারা শিক্ষকদের পাশে সব সময় থাকার বার্তা দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং এই মর্মেই তারা ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছিলেন।

কিন্তু অবশেষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তার বক্তব্য সংশোধন করেন এবং তিনি জানান এই নির্দেশে কিছুটা ভুল ছিল তবে আপাতত ৩৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল হচ্ছে না, তার মতে ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিল হতে পারে তবে তারা যদি ট্রেনিং প্রাপ্ত হয় ও ইন্টারভিউ দিয়ে পাস করেন তাহলে তাদের চাকরি আবার ফেরত দেওয়া হবে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment