অবশেষে মাধ্যমিক পাশে WBPSC মাধ্যমে ফুড সাব-ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করুন

 অবশেষে পশ্চিমবঙ্গের ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ WBBPE। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটলো এবার। মাধ্যমিক পাস করা সমস্ত চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন এবং এখানে চাকরির বিরাট বড় সুযোগ রয়েছে। দীর্ঘ কয়েক বছর পর আবারো পশ্চিমবঙ্গে এই নিয়োগ হচ্ছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলার সমস্ত চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন করার সুযোগ পাবেন এবং পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই এখানে চাকরি পেয়ে যাবেন। এখানে চাকরি করতে হলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল যেগুলো ভালো করে জেনে নেবেন।

ইতিমধ্যেই একটি অফিসিয়াল নোটিফিকেশন জারি করা হয়েছে যেখানে বলা হয়েছে মাধ্যমিক পাসে পশ্চিমবঙ্গের সাপ্লাই ডিপার্টমেন্টে কয়েক হাজার শূন্য পদে খাদ্য দপ্তরের সাব-ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং এই চাকরি করতে আগ্রহী তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া হল।

নিয়োগ কারী সংস্থা: এখানে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ WBPSC তরফে।

যে শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে: এখানে মূলত কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের ফুড সাপ্লাই ডিপার্টমেন্টের সাব-ইন্সপেক্টর পদে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে মাধ্যমিক পাস হলে চাকরি প্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পাবেন। এছাড়াও এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই বাংলা ভাষা পড়তে ও লিখতে জানতে হবে।

বয়স: এখানে আবেদন জানাতে হলে চাকরি প্রার্থীদেরও বয়স হতে হবে অবশ্যই 18 বছরের বেশি।

নিয়োগ পদ্ধতি: এখানে মূলত যারা আবেদন করবেন তাদের প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ WBPSC তরফ থেকে এবং যারা যারা এখানে পাস করবেন তাদের পরবর্তীকালে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে এবং ডকুমেন্টস ভেরিফিকেশন করে নিয়োগ দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীরা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এখানে আবেদন জানানোর জন্য https://wbpsc.gov.in ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর প্রথমে এর রেজিস্ট্রেশন করতে হবে এবং যদি কারো রেজিস্ট্রেশন করা থাকে তাহলে সরাসরি লগইন করে মূল ফার্মটি ফিলাপ করতে পারবেন। চাকরিপ্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে এবং সবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরি প্রার্থীদের জন্য ২১০ টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে এবং অন্যান্য ক্যাটাগরি চাকরি- প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment