অবশেষে বন্ধ হতে যাচ্ছে লক্ষী ভান্ডারের টাকা ঢোকা -জানুন বিস্তারিত না হলে বিপদ | WB Lakshmir Bhandar Update

 এতদিন ধরে যারা লক্ষ্মী বান্দাদের টাকা পাচ্ছে নেন অবশেষে তাদের জন্য চলে এলো বিরাট বড় একটি দুঃসংবাদ। দীর্ঘদিন পর অবশেষে লক্ষ্মী ভান্ডারের টাকা ঢোকা বন্ধ হতে চলেছে। যারা যারা এতদিন ধরে লক্ষীবান্ধায় টাকা পাচ্ছিলেন তাদের মাথায় হাত। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং এতদিন পর্যন্ত লক্ষী ভান্ডারের টাকা পাচ্ছিলেন তাহলে অবশ্যই আপনাকে এই খবরটি জেনে নেওয়া দরকার। লক্ষী ভান্ডারের টাকা ঢোকা যদি বন্ধ করতে না চান এবং আপনি যদি চান আপনার প্রতি মাসে লক্ষী ভান্ডারের টাকা ঢুকুক তাহলে অবশ্যই আপনি এই আপডেটটি জেনে নিন না হলে পরবর্তীকালে আপনি সমস্যায় পড়তে পারেন।

পশ্চিমবঙ্গের যে সমস্ত মহিলার ব্যাংক একাউন্টে লক্ষ্মী বান্দরের টাকা ঢুকেছে এবং তারা নিশ্চিন্তায় ঘুমাচ্ছেন তাহলে আপনি জেগে উঠুন এবং আজি তাদের সতর্ক হতে হবে। নবান্নের তরফ থেকে একটি তালিকা প্রকাশ করা হয়েছে বিভিন্ন ব্যাংকের যে সমস্ত ব্যাংকের একাউন্ট থাকলে আপনি আর লক্ষী ভান্ডারের টাকা পাবেন না। এতদিন ধরে যারা টাকা পাচ্ছিলেন সামনে মাস থেকে তাদের ব্যাংক অ্যাকাউন্টে আর টাকা ঢুকবে না। কিন্তু হঠাৎ করে কি এমন ঘটনা ঘটলো যে জন্য নবান্নে তরফ থেকে এই বড় ঘোষণা করা হলো এবং কারাই বা এই টাকা পাবে না সমস্ত কিছু পরিষ্কার হয়ে যাবে এই আপডেটটি জানলে।

আমরা সকলেই জানি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পরে রাজ্যবাসীর জন্য একের পর এক নতুন নতুন প্রকল্প চালু করেছিলেন এর মধ্যে লক্ষ্মীভাণ্ডার প্রকল্প ছিল অন্যতম। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগের রাজ্যে চালু হয়েছিল লক্ষী ভান্ডার প্রকল্প এবং এখানে সকল মহিলার কাছে যেতেন। এখানে প্রত্যেকের প্রতি মাসে 500 টাকা আবার কেউ কেউ এক হাজার টাকা করে পেতেন যার ফলে ৬০০০ টাকা বা ১২ হাজার টাকা ব্যাংক একাউন্টে ঢুকতো প্রতিবছর। কিন্তু এবার এই প্রকল্প টাকা ঢোকা বন্ধ হয়ে যাবে তাই সকল রাজ্য বাসের মাথায় হাত।

কিছুদিন আগেই ঘোষণা করা হয়েছিল রাজ্যের বিধবা মহিলারাও যারা বিধবা ভাতা পান তারাও এই প্রকল্পের টাকা পাবেন এবং আরো অনেকেই এই প্রকল্পের টাকা পাবেন ফলের রাজ্যের অনেক মহিলারাই আনন্দিত হয়েছিলেন এবং নতুন করে অনেকেই আবেদন পত্র জমা দিয়েছিলেন। তবে এরই মধ্যে একটি দুঃসংবাদ আসলো এবং জানানো হলো বেশ কিছু ব্যাংক একাউন্ট থাকলে আর টাকা ঢুকবে না সেই সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট থাকলে সামনে মাস থেকে আর টাকা পাবেন না তারা। তাহলে এখন প্রশ্ন হলো কোন কোন ব্যাংক অ্যাকাউন্ট হোল্ডাররা লক্ষী ভান্ডারের টাকা পাবেন না এবং তারা কি করবেন। তাহলে চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক সলিউশন।

যারা যারা লক্ষী ভান্ডারের টাকা পাবেন না: বেশ কিছু ব্যাংক একাউন্ট থাকলে আবেদনকারীরা টাকা পাবে না কি ভান্ডারের। যে সমস্ত ব্যাংক একাউন্টে টাকা পাবে না সেই ব্যাংকগুলি হল-পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ব্যাংক অফ বরোদা, সেন্ট্রাল ব্যাঙ্ক, ইন্ডাস ল্যান্ড ব্যাঙ্ক, কানাডা ব্যাঙ্ক ইত্যাদি এই সমস্ত ব্যাংক একাউন্ট থাকলে নির্দিষ্ট কিছু নিয়ম মানতে হবে আর নিয়ম না মানলে জুন মাস থেকে লক্ষী ভান্ডারের প্রকল্পের টাকা ঢুকবে না ব্যাংক একাউন্টে।

কি কি নিয়ম মানতে হবে চলুন জেনে নেওয়া যাক:-

১. নিজের নামে সিঙ্গেল ব্যাংক একাউন্ট থাকতে হবে জয়েন্ট ব্যাংক একাউন্ট থাকলে টাকা ঢুকবে না।

২. ব্যাংক একাউন্টের সঙ্গে আধার কার্ড লিঙ্ক না থাকলেও টাকা ঢুকবে না।

৩. কোন ব্যাংকের আইএফসি কোড পরিবর্তন হলে সেই ব্যাংক একাউন্টে টাকা ঢুকবে না এবং অতি তাড়াতাড়ি এই সমস্যাটি সমাধান করে নিতে হবে।

এই সমস্যা গুলি হলে তাড়াতাড়ি সমস্যাগুলো সমাধান করে নিতে হবে তাহলেই অ্যাকাউন্টের টাকা ঢুকবে নচেৎ ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকা বন্ধ হয়ে যাবে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment