পশ্চিমবঙ্গের শ্রম-দপ্তরের বিশাল কর্মী নিয়োগ | WB Govt Job Recruitment 2023

  সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার ভারত সরকারের শ্রম ও রোজগার দপ্তরের অধীনে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ হতে চলেছে। এ নিয়োগ প্রক্রিয়া সব থেকে সুখবর চিঠি সেটি হল কোন রকম কম্পারেটিভ পরীক্ষা দিতে হবে না । এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এবং এই পদে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন।

পদের নাম :- জুনিয়র রেসিডেন্ট । 

 বয়স :- যে সকল প্রার্থী জুনিয়র রেসিডেন্ট পদে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ত্রিশ বছরের মধ্যে এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছড় থাকবে। আর যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে চান তাদের শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিসটি চেক করবেন। 

 বেতন :- যে সকল প্রার্থীর জুনিয়র রেসিডেন্ট পদে চাকরিতে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৫৬,১০০ টাকা।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের আগে থেকে আবেদন করতে হবে না , কিন্তু নিচে একটি অফিসিয়াল নোটিশ আছে সেখানে গিয়ে অফিশিয়াল ওয়েবসাইট দিতে গিয়ে আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট বের করে নিতে হবে। তারপর সেই আবেদন পত্র ফিলাপ করতে হবে এবং আবেদন করার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সমস্ত একত্রে একটি খামে ভরে রাখতে হবে । আর সেই খামটি নিয়ে যেতে হবে যেদিন ইন্টারভিউ হবে সেই দিন। কিন্তু আবেদন পত্র ফিলাপ করে রাখতে হবে। ‌। 

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* শারীরিকভাবে প্রতিবন্ধী হলে তার সার্টিফিকেট। 

*  অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে ।

* আবেদন পত্র সহ বিভিন্ন ডকুমেন্ট।

 ইন্টারভিউ এর ঠিকানা :- ESI – PGIMSR & ESIC Medical College , Joka , Diamond Harbour Road , Kolkata – 700104

ইন্টারভিউ এর তারিখ :- যে সকল প্রার্থী ইন্টারভিউ দিতে ইচ্ছুক তাদের ২৯/০৫/২০২৩ ও ৩০/০৫/২০২৩ তারিখের মধ্যে সকাল ৯ টার মধ্যে নিচে দেওয়া স্থানে পৌঁছে দিতে হবে।

 নির্বাচন প্রক্রিয়া :- নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে আমরা তো আগেই বলেছি যে কোন রকম কম্পারেটিভ পরীক্ষা লিখিত পরীক্ষায় কিছুই দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment