56 হাজার শূন্যপদ ICDS অঙ্গনওয়াড়ি কর্মী, সহায়িকা ও সুপারভাইজার নিয়োগ | ICDS ANGANWADI RECRUITMENT 2023

সুখবর সুখবর সুখবর!! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা মহিলাদের জন্য চাকরি সম্বন্ধে আলোচনা করব। যে সকল মহিলা বিবাহিতা অথবা বিবাহ বিচ্ছিন্না বা  বিধবা মহিলারা এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না। দীর্ঘদিন পর ICDS অঙ্গনওয়াড়ি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল ইচ্ছুক প্রার্থী রয়েছে তারা অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে আবেদন করতে পারবেন।

পদের নাম :- 

* সুপারভাইজার । 

* সহায়িকা। 

 শূন্য পদ সংখ্যা :- ICDS অঙ্গনওয়াড়ি পদে সব মিলিয়ে প্রায় ৫৬,০০০ বেশি শূন্য পদ রয়েছে। তাই মহিলা প্রার্থীরা অবশ্যই আবেদন করুন আবেদন করলে অবশ্যই চাকরি পাওয়ার সম্ভাবনা অনেক বেশি।             

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে চাকরি করবে তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাস বা মাধ্যমিক পাস। এবং অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে চাকরি করবে তাদের অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবে।           

বেতন :- যে সকল প্রার্থী অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৯,৩০০ টাকা এবং সুপারভাইজার পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৪,৮০০ টাকা।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আইসিডিএস অঙ্গনওয়াড়ি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে https://wcd.nic.in/এই ওয়েবসাইট প্রবেশ করতে হবে তারপর আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি পেমেন্ট করতে হবে তারপর আবেদন পত্র সাবমিট করে দিতে হবে। এবং তার একটি প্রিন্ট আউট বার করে নিতে হবে।   

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী অঙ্গনওয়াড়ি পদের জন্য আবেদন করেছে তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। তারপর ইন্টারভিউ এ সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।             

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment