পোস্ট অফিসে 98 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ| WB Post Office Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর যে সকল প্রার্থীরা মাধ্যমিক পাস করে বসে আছেন। যারা বেশি দূর পড়াশোনা করতে পারেনি তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে সত্যি গুরুত্বপূর্ণ আপডেট। শুধুমাত্র মাধ্যমিক পাসে ভারতীয় পোস্ট অফিসে মোট 98,083 টি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে চাকরিরত প্রার্থীদের প্রতি মাসে মোটা অংকের বেতন ও দেওয়া হবে। পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বিভিন্ন পোস্ট অফিসে এই কর্মী নিয়োগ করা হবে। তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন। এখানে সমস্ত নারী ও পুরুষ আবেদন করতে পারবে।এই প্রতিবেদনের মাধ্যমে পদ সমন্ধে সমস্ত তথ্য আলোচনা করা হয়েছে।

শূন্যপদের নাম :- 

1. Postman ( পোস্টম্যান )

2. Mailguard (মাল্টি গার্ড)

3. MTS ( মাল্টি টাস্কিং স্টাফ)

কোন কোন পদে কতগুলি শূন্য পদ রয়েছে :-

ভারতীয় পোস্ট অফিসের তরফ থেকে মোট 98,083 টি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।এর মধ্যে পোস্টম্যান পদে মোট শূন্য পদ রয়েছে 50,099 টি । মাল্টি গার্ড পদে মোট শূন্য পদ রয়েছে 1445 টি। মাল্টি টাস্কিং স্টাফ পদে মোট শূন্য পদ রয়েছে 37,539টি ।

শিক্ষাগত যোগ্যতা :-

 যে সকল প্রার্থী ভারতীয় পোস্ট অফিসের তরফে উপরিক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে। এছাড়া কিছু কিছু পদে চাকরি করার জন্য উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও আবেদনকারীকে অবশ্যই কম্পিউটার জানতে হবে।

বয়স :-

 যে সকল প্রার্থী উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 18-32 বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :- 

যে সকল প্রার্থী আবেদন করবে। তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষা উত্তীর্ণ হলে কম্পিউটার টেস্ট নেওয়া হবে সেখানেও উত্তীর্ণ হলে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

 আবেদন প্রক্রিয়া :- 

যে সকল প্রার্থী অবেদন করতে ইচ্ছুক তাদের প্রথমে প্রতিবেদনের নিচে দেওয়া অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হবে। তবে এখনও পর্যন্ত আবেদন লিঙ্ক চালু করা হয়নি। আবেদন লিংক চালু হলে তা প্রতিবেদনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। 

        আবেদন করার জন্য প্রথমে ওয়েবসাইটে যেতে হবে তারপর যে পদের জন্য আপনারা আবেদন করতে ইচ্ছুক সেই পদটিকে সিলেক্ট করতে হবে। তারপর একটি ফর্ম আসবে সেই ফর্মটা ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীকে একটি আবেদন মূল্য দিতে হবে। সবশেষে ফর্মটি সাবমিট করে দিতে হবে এবং সাবমিট করার পর তার একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে।

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment